মুসলমানদের বিরুদ্ধে আনন্দবাজার পত্রিকায় উল্টাপাল্টা নিউজ

কিছুদিন আগে বাংলাদেশ-ভারত ওয়ানডে ক্রিকেট সিরিজের একটা ঘটনা আপনাদের মনে আছে নিশ্চয়ই। প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের পর কলকাতার সনামধন্য সংবাদ মাধ্যম আনন্দবাজার একটা নিউজ ছাপে। যেখানে আনন্দবাজারের রিপোর্টার রাজর্ষী গঙ্গোপাধ্যায় বলে, ম্যাচের পর মুস্তাফিজকে নিয়ে ভারতের ড্রেসিং রুমে মহেন্দ্র সিং ধোনির কাছে গিয়েছিলেন মাশরাফি। ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) মুস্তাফিজের খেলার সম্ভাবনা আছে কি-না তা জানার জন্য। একই সঙ্গে তরুণ এই পেসারকে উৎসাহ দেয়ার জন্য ধোনির কাছে একটি ব্যাটও নাকি চান মাশরাফি।

 

এ খবরখানা নিয়ে অবশ্য বাংলাদেশী মিডিয়ায় তোলপাড় হয়েছে। মাশরাফির কাছে সাংবাদিকরা প্রশ্নই করেছে, ‘সত্যিই কি আপনি বলেছিলেন ?’
উত্তরে মাশরাফি বলেছিলো- এ ধরনের খবর একটা ‘গালগল্প’।
আমি মাঝে মাঝে বুঝে পাই না, আনন্দবাজার এ ধরনের উদ্ভট খবরগুলো বানায় কিভাবে ? এ ধরনের খবরগুলো বানানোর আগে কি প্রচুর ক্যানাবিস ইনডিকা (গাজা) খাওয়ার প্রয়োজন পরে ? বিষয়টা জানতে হবে।
আজকেও সে ধরণের একটা খবর নিয়ে খুব লম্ফঝম্ফ করছে আনন্দবাজার। বলছে, বুধবার জম্মুকাশ্মীর সীমান্তে উসমান নামে এক দুর্ধষ্য পাকিস্তানী জঙ্গীকে নাকি গ্রেফতার করেছে ভারতীয় বিএসএফ। বলছে সে নাকি লস্কর-ই-তইবা সংগঠনের সক্রিয় সদস্য। যে অমরনাথে হামলার প্রস্তুতি নিচ্ছিলো। পত্রিকা আনন্দ বাজারের মতে, “ আজ সকালে সেনা পোশাকে সজ্জিত হয়ে উসমান প্রথমে বিএসএফ কনভয়ে হামলা ও পরে গ্রামবাসীদের পণবন্দী করার চেষ্টা করেছে “
কিন্তু দুঃখের বিষয় যে ছেলেটি ক্যামেরার সামনে উপস্থাপন করা হচ্ছে, তাকে দেখলে অনেকটা মানসিক ভারসাম্যহীম বলে মনে হচ্ছে, তা পায়ে নেই জুতো, সেনা পোষাক দূরের কথা স্বাভাবিক পোষাক-আষাকের কোন ঠিক নেই। Rising Kashmir এর সম্পাদক সুজাত বুখারি নিশ্চিত করেছেন যে উসমানের থেকে কোনও অস্ত্র পাওয়া যায়নি।
তাহলে এত বড় দুর্ধষ্য জঙ্গী আসলো কোথা থেকে ??
নাকি মাশরাফি-মুস্তাফিজের ঘটনার মত এটাও অত্যধিক ক্যানাবিস ইনডিকা খাওয়ার ফল ? আপনারাই বলুন।
Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s