হত্যাযজ্ঞ নিয়ে এখন নাস্তিক ও মানবতাবাদীরা নিরব

হত্যাযজ্ঞ যখন হিন্দু ধর্মীয় উৎসব : নাস্তিক ও মানবতাবাদীরা এখন নিরব কেন ?

অনেক নাস্তিক ও কথিত মানবতাবাদীদেরকে দেখেছি, মুসলমানদের কোরবানী ঈদ আসলে বলে- “দেখেছেন মুসলমানদের ধর্মীয় উৎসব কেমন ? প্রাণী হত্যা করে তারা ধর্মীয় উৎসব করে, তার মানে আল্লাহ কি হত্যা করলে খুশি হন ! প্রাণী হত্যা কিভাবে ধর্মী উৎসব হতে পারে?” ইত্যাদি ইত্যাদি। এ কথা বলে নাস্তিক ও মানবতাবাদীরা অনেকেই ভাব ধরে, কোরবানী দিতে নিষেধ করে।
অথচ ঐ নাস্তিক ও কথিত মনবতাবাদীদের কখনই দেখি নাই- দূর্গা পূজার বিরুদ্ধে কিছু বলতে,বরং তারাই বলে থাকে- ‘দূর্গা পূজা সার্বজনিন অনুষ্ঠান’, ‘ইহা বাঙালী সংস্কৃতির অংশ’। ক্ষেত্র বিশেষে নিজেরাই পূজা দিয়ে আসে।

অথচ দেখুন, দূর্গা পূজার মূল থিম কিন্তু ‘মহিষাসুর’ বধ। হিন্দু পূরাণ অনুসারে দূর্গা মহিষাসুরকে হত্যা করার ঘটনাকে কেন্দ্র করে হিন্দু ধর্মাবলম্বীরা দূর্গা পূজা দিয়ে থাকে। যদিও বিষয় মিথ, কিন্তু তারপরও মূর্তির মধ্যে মহিষাসুরকে নির্মমভাবে হত্যার চিত্রটি ফুটে উঠে, যা একজন মানুষকে নির্মমভাবে হত্যা করতেই অপরকে উৎসাহিত করে। অথচ এ বিষয়টি কথিত মানবতাবাদী বা নাস্তিকরা কখনই কিছু বলেনা। বলেনা- “দূর্গা পূজা একজন লাইভ হত্যাকারীকে পূজা বা সম্মান করতে শেখায়, যা অত্যান্ত অবমানবিক ও নৃশংস”।
এ কারণেই নাস্তিক ও কথিত মানবতাবাদীদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠে এবং সকল দাবি গ্রহনযোগ্যতা হারায়।12108298_713062338824943_2462299337468422152_n
Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s